Header Ads


সূর্য দ্বাদশ নাম স্তোত্রম

সূর্য দ্বাদশ নাম স্তোত্রম পাঠ করবার বিধি :

এই মন্ত্র প্রত‍্যহ সূর্যোদয়ের সময় সূর্য দেবকে প্রনাম করতে করতে বা অর্ঘ‍্য দানের সময় পাঠ করতে হয়। তবে যারা ভোরবেলা উঠতে পারবেন না তারা স্নান করবার সময় পূর্ব দিকে মুখ করে এই মন্ত্র পাঠ করবেন। এই মন্ত্র প্রত‍্যহ পাঠ করা উচিত তবে প্রতিদিন সম্ভব যদি না হয় তাহলে রবিবার ভোরবেলা সূর্যোদয়ের সময় উঠে অবশ‍্যই সূর্য দেবকে অর্ঘ‍্য দেবেন এবং এই সূর্য ১২ নাম মন্ত্র পাঠ করবেন।

সূর্য দ্বাদশ নাম মন্ত্র পাঠ করবার উপকারিতা :

সূর্য দ্বাদশ নামাবলী স্তোত্রম একটি অন‍্যতম শক্তিশালী মন্ত্র। যাদের কুন্ডলীতে রবির দশা চলছে তারা প্রত‍্যহ এই মন্ত্র পাঠ করা উচিৎ। এই মন্ত্র নিয়মিত পাঠে রোগ শোক দূর হয়,শত্রু দমন হয় এবং জীবনে আসে সফলতা। যারা সরকারি চাকরির জন‍্য প্রস্তুতি নিচ্ছেন তারা এই মন্ত্র পাঠ করবেন। চাকরির ক্ষেত্রে পদোন্নতি হয় এবং চাকরি ক্ষেত্রে যেকোন জটিলতা দূর হয়। শিক্ষার্থীদের ক্ষেত্রেও এই মন্ত্র খুবই উপযোগী। শিক্ষার্থীরা এই মন্ত্র পাঠে পরীক্ষায় খুব ফল হয় এবং উচ্চশিক্ষার পথ সুগম হয়। মামলা মোকদ্দমায় জড়িয়ে গেলে এই মন্ত্র পাঠ করুন। ব‍্যবসা ক্ষেত্রে বা পেশা ক্ষেত্রে যারা রয়েছেন তারা যদি এই মন্ত্র পাঠ করেন তাহলে ব‍্যবসা বা পেশায় জটিলতা কেটে যায় এবং উন্নতির পথ সুগম হয়।

সূর্য দ্বাদশ নাম স্তোত্রম


ওঁ সূং সূর্যায় নমঃ ।


আদিত্যঃ প্রথমং নামঃ,দ্বিতীয়ং তু দিবাকরঃ ।

তৃতীয়ং ভাস্করঃ প্রোক্তং,চতুর্থং তু প্রভাকরঃ ||


পঞ্চমং তু সহস্রাংশুঃ,ষষ্ঠং ত্রৈলোক্যলোচনঃ ।

সপ্তমং হরিদশ্বশ্চ,অষ্টমং চ বিভাবসুঃ ॥


নবমং দিনকরং প্রোক্তো,দশমং দ্বাদশাত্মকঃ।

একাদশং ত্রয়োমূর্তিঃ দ্বাদশং সূর্য এব চ।।



আরো জানুন: Shrimad Bhagwat Geeta In Hindi ~ सम्पूर्ण श्रीमद्‍भगवद्‍गीता ,   सम्पूर्ण श्रीमद भागवत गीता – Complete Shrimad Bhagwat Geeta in Hindi,   শ্রীতুলসী আরতি ,   বাংলা অর্থসহ শিবতান্ডব স্তোত্রম ,   মহিষাসুরমর্দিনী স্ত্রোত্র,   শ্রীমদ্‌ভগবদ্‌ গীতা ,   সূর্য দ্বাদশ নাম স্তোত্রম

surya dwadash naam stotram


💐💐💐💐💐

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.